রোগীদের নিরাপত্তায় ‘সার্ভিস অ্যান্ড পেশেন্ট সেফটি সেল’ খোলা হবে: স্বাস্থ্যমন্ত্রী

দেশের প্রত্যেক হাসপাতালে রোগীদের নিরাপত্তায় ‘সার্ভিস অ্যান্ড পেশেন্ট সেফটি সেল’ খোলা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন,এর মাধ্যমে রোগী ও হাসপাতাল কর্তৃপক্ষ উভয়েরই উপকার হবে।

রবিবার (১৭ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের জনস্বাস্থ্য ইনস্টিটিউটের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, আমাদের প্রত্যেক হাসপাতালে একটি করে উন্নয়ন কমিটি আছে, কিন্তু তারা ঠিকমতো কাজ করে না। তাই আমরা এ নতুন সেলের কথা ভাবছি। আর এ সেল চালু হলে রোগী ও হাসপাতাল কর্তৃপক্ষ উভয়েই উপকৃত হবে।

তিনি বলেন, যারা সত্যিই বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাস করেন, তারা যদি প্রতিষ্ঠানে শতভাগ উপস্থিত থাকেন এবং নিজের কাজ ঠিকমতো করেন, তাহলেই তার আদর্শ বাস্তবায়ন করা হবে।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি ডা. ইকবাল আর্সেলান বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শের কথা বলি কিন্তু আমরা সেই আদর্শকে মেনে চলি কিনা সেটা দেখা দরকার। আমরা তার আদর্শের কথা বললে- তার আদর্শ আসলে অন্যকে ভালোবাসা। নিজের থেকে বেশি অন্যকে ভালোবাসার মাধ্যমেই বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা প্রকাশ করা যাবে।

এ সময় আরও বক্তব্য দেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ইকবাল আর্সেলান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. শারফুদ্দীন আহমেদ, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, সাবেক মহাপরিচালক ডা. শাহ্ মনির হোসেন প্রমুখ।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *