সারাদেশেই গ্যাস্ট্রোলিভার চিকিৎসা দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

দেশের সব হাসপাতালেই গ্যাস্ট্রোলিভার চিকিৎসাসেবা খুব দ্রুতই পৌঁছে দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার দুপুরে রাজধানীর মহাখালী শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইন্সটিটিউট ও হাসপাতালের ইনডোর এবং এন্ডোস্কপি সেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ তথ‌্য জানান।

স্বাস্থ‌্যমন্ত্রী বলেন, দেশে পেটের পীড়ায় ভোগে না এমন মানুষ পাওয়া মুশকিল। ভেজালমিশ্রিত খাবার, ভাজাপোড়া খাবার খেয়ে পেটে গ্যাস করে ফেলছে দেশের লাখ লাখ মানুষ। এক্ষেত্রে গরিব মানুষদের অবস্থাই বেশি খারাপ। আর পেটে সামান্য কোন গ্যাস হলেই মানুষ ইচ্ছামতো গ্যাসের ওষুধ কিনে খাচ্ছে। এসব সমস্যার সমাধান করতেই গতবছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালটি প্রতিষ্ঠা করে দিয়েছেন। এই হাসপাতালটি গ্যাস্ট্রোলিভার চিকিৎসায় উপমহাদেশের মধ্যে শ্রেষ্ঠতম। এই হাসপাতালের সেবাগুলো যেন দেশের সবাই পেতে পারে, সেজন্য দেশের সব হাসপাতালেই এই গ্যাস্ট্রোলিভার চিকিৎসাসেবা খুব দ্রুতই পৌঁছে দেয়া হবে।

অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ বলেন, এই হাসপাতালে যে ধরনের চিকিৎসাসেবা রয়েছে, তা গোটা উপমহাদেশের কোন হাসপাতালে নেই। এই প্রতিষ্ঠান দেশের মানুষের চিকিৎসাসেবায় যথাযথভাবে কাজ করতে সর্বদা সচেষ্ট থাকবে।

শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের পরিচালক ফারুক হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গ্যাস্ট্রোলিভার হাসপাতালের সাবেক পরিচালক প্রফেসর মাহামুদ হাসান, ক্যান্সার হাসপাতালের পরিচালক অধ্যাপক মোবারক হোসেনসহ অন্যান্য হাসপাতালের পরিচালকবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *