রমেকে আকস্মিক ধর্মঘটে চরম দুর্ভোগে রোগীরা

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে তুচ্ছ ঘটনা নিয়ে ডেন্টাল ইউনিটের ইন্টার্ন চিকিৎসক ও স্টাফ নার্সদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের ৩ জন আহত হয়েছেন। এছাড়াও লাঞ্ছিত হয়েছেন ২ চিকিৎসক। মঙ্গলবার সকালে হাসপাতাল চত্বরে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় হাসপাতালের পরিচালকের কার্যালয়ের সামনে নার্স ও ইন্টার্ন ডাক্তারা বিক্ষোভ করেছে। তারা একে অপরকে দায়ী করে পাল্টাপাল্টি বিচার দাবি করেছে। এ ঘটনার প্রতিবাদে ইন্টার্ন ডাক্তাররা বিকেল ৪টা থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছে। পুলিশ জানায়, সোমবার রাতে হাসপাতালের ২৭ নম্বর ওয়ার্ডে ইন্টার্ন চিকিৎসক অন্যনার সাথে এক নার্সের কথা কাটাকাটি ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। মঙ্গলবার সকালে রাতের ঘটনার জের ধরে আবারো সেখানে ইন্টার্ন চিকিৎসক আরিফকে মারধর করেছে নার্সরা। তবে নার্সদের অভিযোগ ইন্টার্ন ডাক্তাররাই তাদের উপর হামলা করে মারধর করেছে। এ ঘটনায় বিক্ষুব্ধ ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালের পরিচালক ডা. আমিনুর রহমানের চেম্বারের সামনে অবস্থান নিলে নার্সরাও সেখানে পাল্টা অবস্থান নেয়। পরে দুপুরে হাসপাতালের পরিচালক ডা. আমিনুর রহমান তদন্ত করে ব্যবস্থা নেবার আশ্বাস দিলে দুই পক্ষই চলে যায়। পরে বিকেল থেকে আবারো ইন্টার্ন চিকিৎসকরা দায়ি নার্সদের বিচারের দাবিতে অনিদিষ্টকালের ধর্মঘট শুরু করেছে। 

এদিকে, আকস্মিক ধর্মঘটের ফলে হাসপাতালে চিকিৎসাধীন দেড় হাজার রোগী চরম দুর্ভোগে পড়েছে। এ ব্যাপারে ইনটার্ন চিকিৎসকদের সাধারণ সম্পাদক রুহুল আমিন গাজী বলেন, তাদের সহকর্মীকে মারধর করার বিচার ও শাস্তি না হওয়া পর্যন্ত তাদের ধর্মঘট চলবে। তবে হাসপাতালের পরিচালক ডা. আমিনুর রহমান জানান, দুই পক্ষকে নিয়ে মীমাংসার চেষ্টা চলছে। ইর্ন্টান চিকিৎসকরা ধর্মঘট ডাকায় রোগীরা দুর্ভোগে পড়েছেন বলেও তিনি স্বীকার করেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *