পরিচ্ছন্নতাকর্মীর বিনামূল্যে ক্যান্সার স্ক্রিনিং কার্যক্রমের উদ্বোধন

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৪শ’ পরিচ্ছন্নতাকর্মীর বিনামূল্যে ক্যান্সার স্ক্রিনিং কার্যক্রমের উদ্বোধন করেছেন মেয়র আতিকুল ইসলাম। বুধবার বেলা সাড়ে ১১টায় মিরপুর মাজার রোডের ১০ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টারে এই কার্যক্রম উদ্বোধন করা হয়। ডিএনসিসি ও আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালের যৌথ উদ্যোগে বিনামূল্যে ৪শ’ পরিচ্ছন্নতাকর্মীর জন্য ক্যান্সার স্ক্রিনিংয়ের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে মেয়র বলেন, পরিচ্ছন্নতা কর্মীরা প্রতিদিন আমাদের শহর পরিষ্কার রাখেন, তাদের স্বাস্থ্য ভাল থাকলে কাজেও মন থাকবে। তাদের জীবনযাত্রার মান উন্নয়নকল্পে ইন্স্যুরেন্স, চিকিৎসাসহ অন্যান্য মৌলিক চাহিদা পূরণে বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠান এগিয়ে আসতে পারে। তিনি বলেন, আমি মেয়র হিসেবে শপথ গ্রহণের পরপরই প্রধানমন্ত্রী পরিচ্ছন্নতা কর্মীদের জন্য বাসস্থানের ব্যবস্থা করার জন্য আমাকে নির্দেশ দেন। সে অনুযায়ী গতমাসেই আমরা ৭৮৪ পরিচ্ছন্নতাকর্মীর জন্য গাবতলীতে এ্যাপার্টমেন্ট ও স্কুল ভবন তৈরির কাজ শুরু করে দিয়েছি। মেয়র পরিচ্ছন্নতাকর্মীদের আরও আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর আবু তাহের, সংরক্ষিত আসনের কাউন্সিলর রাজিয়া সুলতানা ইতি, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর মোঃ মঞ্জুর হোসেন, আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ এখলাসুর রহমান, অনকোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মোঃ এহতেশামুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *