তিনদিন ধরে বিদ্যুত না থাকায় দুর্ভোগ পাবনা জেনারেল হাসপাতালে

২৫০ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালে তিনদিন ধরে বিদ্যুত নেই। বিদ্যুত না থাকায় পানিও নেই। বিদ্যুত-পানির অভাবে হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের দুর্ভোগ চরমে উঠেছে। আর বিদ্যুতের অভাবে হাসপাতালের জরুরী পরীক্ষা নিরীক্ষাসহ অস্ত্রোপাচার বন্ধ রয়েছে।

পাবনা মেডিক্যাল কলেজের নিজস্ব হাসপাতাল না থাকার কারণে ২৫০ পাবনা জেনারেল হাসপাতালকে অস্থায়ী হাসপাতাল হিসেবে ব্যবহার করা হয়। এজন্য এখানে রোগীর চাপও সব সময় বেশি থাকে। মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত এই হাসপাতালে ৪১২ রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে শিশু বিভাগে মাত্র ৩৮ শয্যার বিপরীতে রোগী ভর্তি আছে ২ শতাধিক। এছাড়া বহির্বিভাগে মঙ্গলবার চিকিৎসা দেয়া হয় ৭১০ জনকে। কিন্তু বিদ্যুত অভাবে এক্স-রে, অস্ত্রোপচার করা সম্ভব হচ্ছে না।

হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ রঞ্জন কুমার দত্ত জানান, রবিবার রাতে হঠাৎ করেই বিদ্যুত সংযোগ বন্ধ হয়ে যায়। মঙ্গলবার বিকল্প ব্যবস্থার মাধ্যমে চালুর চেষ্টা করা হলেও তা সফল হয়নি। বিদ্যুত বিভাগ পাবনা অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী জিয়াউল ইসলাম জানান, পাবনা জেনারেল হাসপাতালে রয়েছে ১১ কেভি লাইনের নিজস্ব ট্রান্সফরমার। এই ট্রান্সফরমার থেকে মাটির নিচ দিয়ে যাওয়া লাইনে ত্রুটি দেখা দেয়ায় বিদ্যুত সরবরাহ বন্ধ হয়ে যায়।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *