ভোলায় টেলিমেডিসিন ও ই-এডুকেশন সেবা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ভোলার চরফ্যাশনে মুজিবনগর ইউনিয়নে টেলিমেডিসিন ও ই-এডুকেশন সেবা কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সেবার মধ্য দিয়ে ডিজিটাল বঙ্গবন্ধু স্যাটেলাই-১ এর সেবা কার্যক্রম শুরু হয়েছে।
আজ বুধবার দুপুর ১২টায় ভোলার চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্ন চর ইউনিয়ন মুজিবনগরে চরলিউলিন বাংলাবাজার নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে এ সেবার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি তৃণমূল পর্যায়ে স্বাস্থ্য ও শিক্ষা সেবা নিয়ে চরবাসীর সাথে কথা বলেন। এ সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী নওফেল ও ভোলা-৪ আসনের সংসদ সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব উপস্থিত ছিলেন।

ভোলা জেলা প্রশাসক বাংলাদেশ প্রতিদিনকে বলেন, মুজিব নগর ইউনিয়নের প্রায় ১৫ হাজার হতদরিদ্র মানুষ টেলিমেডিসিন ও ই-এডুকেশন সেবার সুযোগ সুবিধা ভোগ করবে। এই টেলিমেডিসিন এবং ই-এডুকেশন সেবা চালুর মাধ্যমে সারাদেশের ৪০টি বিচ্ছিন্ন চরাঞ্চল দ্বীপ ইউনিয়ন এ সেবার আওতায় আনা হয়েছে।
চরফ্যাশনের মুজিবনগর ইউনিয়নে প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্স উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার আবদুস সালাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ভোলা সিভিল সার্জন ডা. রতিন্ত্রনাথ রায়, চরফ্যাশন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক নুরুল ইসরাম ভিপি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *