মশক নিধনের কয়েকটি ওষুধের নমুনা এসেছে ঢাকায়

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন এলাকায় মশক নিধনে ব্যবহারের জন্য কয়েকটি ওষুধের নমুনা ঢাকায় এসেছে। সোমবার দুপুরে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে নমুনাগুলো ঢাকায় এসে পৌঁছে। মঙ্গলবার এগুলোর মাঠ পর্যায়ে প্রয়োগ করে পরীক্ষা করা হবে। তবে ওষুধগুলো কোন দেশ থেকে এসেছে তা জানাননি সিটি করপোরেশনের দায়িত্বশীল কেউ।

ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন জানিয়েছেন, কয়েকটি দেশের ওষুধের নমুনা আনা হয়েছে। মঙ্গলবার এগুলো পরীক্ষা করা হবে। রিপোর্ট সন্তোষজনক হলে এসব ওষুধ মশক নিধনে ব্যবহার করা হবে।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম রায় জানান, মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় নগর ভবন প্রাঙ্গণে ওষুধের মাঠ-পরীক্ষা (ফিল্ড টেস্ট) হবে। এ সময় ওষুধ বিশেষজ্ঞসহ সিটি করপোরেশন ও সরকারের সংশ্নিষ্ট দপ্তরের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। তিনি গণমাধ্যম কর্মীদেরও উপস্থিত থেকে ওষুধ পরীক্ষার কার্যক্রম পরিদর্শনের অনুরোধ জানান।

এ বিষয়ে জানতে চাইলে ডিএসসিসির প্রধান ভাণ্ডার ও ক্রয় কর্মকর্তা নুরুজ্জামান বলেন, মশার ওষুধের নতুন নমুনা সংগ্রহ করা হচ্ছে। একটি নমুনা এসে পৌঁছেছে। কিন্তু প্যাকেটগুলো খোলা হয়নি। মঙ্গলবার প্রথম ধাপের পরীক্ষার পর সন্তোষজনক রিপোর্ট পেলে সেটা মহাখালীর আইইডিসিআর ও খামারবাড়ির কীটতত্ত্ব বিভাগে পাঠানো হবে। এর আগে বিস্তারিত কিছু বলা যাবে না।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *