বিনা মূল্যে ডেঙ্গু আক্রান্তদের সকল প্রকার পরীক্ষা ও চিকিৎসা দিচ্ছে রিজেন্ট হাসপাতাল- ডাঃ শাফিনা শারমিন

।। রাসেল দেওয়ান।। বিনা মূল্যে ডেঙ্গু আক্রান্তদের সকল পরীক্ষা ও চিকিৎসা দিচ্ছে রিজেন্ট হাসপাতাল।   হাসপাতালটির উত্তরা ও মিরপুর শাখা থেকে এ সেবা মিলবে।

এই বিষয়ে হাসপাতালটির মিরপুর শাখার পরিচালক ডাঃ শাফিনা শারমিন বলেন, ‘হাসপাতালটি একটি জনসেবামূলক প্রতিষ্ঠান এবং এর উদ্দেশ্য হচ্ছে ন্যায্য মূল্যে সাধারন মানুষকে চিকিৎসা সেবা দেওয়া। তিনি বলেন, সম্প্রতি ডেঙ্গু পরিস্থিতির অবনতি হওয়ায় ‍আমাদের রিজেন্ট গ্রুপের সম্মানিত চেয়ারম্যান মোঃ শাহেদ স্যার এর বিশেষ উদ্যোগে ডেঙ্গু আক্রান্ত রোগের সকল প্রকার  পরীক্ষা ও চিকিৎসা বিনামুল্যে প্রদান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হাসপাতালটিতে গত এক সপ্তাহ ধরে এই কার্যক্রম চলছে। এই পর্যন্ত ৫০০ এর অধিক ব্যক্তিকে বিনামুল্যে ডেঙ্গু টেস্ট করানো হয়েছে। ৩ জন রোগী ভর্তি ছিলেন এবং ফ্রি চিকিৎসা সেবা নিয়ে সুস্থ হয়ে চলে গেছেন। বর্তমানে ২ জন রোগী ভর্তি রয়েছেন। তাঁদেরও বিনামূল্যে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। জরুরী প্রয়োজনে রোগীদের আইসিইউতে রাখা হচ্ছে। শুধু মাত্র ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য বিশেষভাবে আলাদা ডাক্তারের ব্যবস্থা করা হয়েছে’।

ডাঃ শাফিনা শারমিন আরও বলেন, ‘ এই হাসপাতালে গরিব রোগীদের জন্য মাত্র ৭৫০০ টাকায় অভিজ্ঞ গাইনী ডাক্তারের মাধ্যমে সিজার করানো হয়। তুলনামূলক কম খরচে নরমাল ডেলিভারী, এপেন্ডিক্স অপারেশন, জরায়ুর অপারেশন, টিউমারসহ সবধরনের অপারেশন করা হয়। এছাড়াও বিভিন্ন স্বাস্থ্য দিবসে হেলথ ক্যাম্পের মাধ্যমে বিনামূল্যে রক্ত গ্রুপ নির্ণয়, রক্তচাপ নির্ণয়, ডায়াবেটিস পরীক্ষা, ওজন মাপা, হেলথ চেকআপ ইত্যাদি করানো হয়’। অত্যাধুনিক অপারেশন থিয়েটার সম্বলিত হাস্পাতালটিতে ২৪ ঘন্টা জরুরী চিকিৎসা সেবা দেওয়া হয়। রয়েছে ২৪ ঘণ্টা এ্যাম্বুলেন্স সার্ভিস এবং লাইফ সাপোর্ট সহ অত্যাধুনিক আইসিইউ এর সুবিধা।

রিজেন্ট হাসপাতাল উত্তরা শাখার হট লাইন: ০১৭৫০৯৯৯৪৯৯ রিজেন্ট হাসপাতাল মিরপুর শাখার হট লাইন: ০১৯৭১২৩৯৬৫২।




About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *