নতুন রূপে যাত্রা শুরু রাজশাহী সিটি হাসপাতালের

সিটি করপোরেশনের তত্বাবধানে থাকা রাজশাহী সিটি হাসপাতাল এবার যাত্রা শুরু করলো নতুন আঙ্গিকে। আধুনিক চিকিৎসা সেবার লক্ষ্য নিয়ে মঙ্গলবার থেকে হাসপাতালের সেবা কার্যক্রম শুরু হলো। বেলা ১১টায় সিটি হাসপাতালটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এসময় মেয়র লিটন বলেন, রাজশাহীতে সিটি হাসপাতাল নতুন রূপে তৃণমূলে পর্যায়ের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করবে। এই হাসপাতালে রোগিরা উন্নত চিকিৎসার আশায় আসবে। সিটি কর্পোরেশনের সীমাবদ্ধতার কারণে চিকিৎসা সেবা দেয়া সম্ভব হয়নি।

এর আগে রোগি আসতো কিন্তু পুরোপুরি চিকিৎসা সেবা দেয়া যাচ্ছিলো না। এজন্য সেলট্রনের সুনাম ও দক্ষতা দেখে আগামী তিন বছরের জন্য তাদের সঙ্গে চুক্তি করা হয়েছে। এ হাসপাতালটি স্বল্প খরছে চিকিৎসাসেবা প্রদান করবে। রোগিদের ২৪ ঘন্টা চিকিৎসা সেবা দেয়ার লক্ষ্য নিয়ে সিটি হাসপাতালের সফলতা কামনা করে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, শহরতলীর পূর্বাংশ কাজলা, তালাইমারি, বিনোদপুর, কাটাখালির মানুষ সিটি হাসপাতালে চিকিৎসা সেবা নিয়ে থাকে।

আশা করছি অল্পদিনের মধ্যে সেলট্রনের প্রচেষ্টা ও সার্বিক সহযোগিতায় দ্রুত সুনাম অর্জন করবে। অনুষ্ঠানে রাজশাহী সিটি হাসপাতাল সেলট্রনের ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ ফাউজুল মুবিনের সভাপত্বিতে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জামিলুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার হুমায়ন কবির, অতিরিক্ত জেলা ম্যাজস্ট্রেট নজরুল ইসলাম ও আরএমপির বোয়ালিয়া ডিসি আমির জাফর। এর আগে রাজশাহী সিটি হাসপাতালের চিকিৎসা সেবা নতুন আঙ্গিকে ও আধুনিক পদ্ধতিতে যেসব সেবা দেয়া হবে সেগুলো পাওয়ার পয়েন্ট উপস্থাপনের মাধ্যমে দেখানো হয়। রাজশাহী সিটি হাসপাতাল সেলট্রনের ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ ফাউজুল মুবিন বলেন, অল্পদিনের মধ্যে উন্নত ও আধুনিক চিকিৎসা সেবা প্রদান করে মানুষের বিশ্বাস অর্জন করতে সক্ষম হবে এ হাসপাতাল।

তিনি বলেন, হাসপাতালে সেলট্রন স্বল্পমূল্যে ও আন্তর্জাতিক মানের সেবা দেয়া হবে। সিটি হাসপাতালে ৯টি বিভাগের মাধ্যমে চিকিৎসা সেবা দেয়া হবে-গাইনী, কিডনি, দন্ত, মেডিসিন, ডায়াবেটিক, শিশু, চর্ম ও যৌন, হৃদরোগের।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *