রামেক হাসপাতালে সেবার মান বাড়ানোর বিকল্প নেই: বাদশা

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে শুধু রাজশাহীই নয়, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, দিনাজপুর, কুষ্টিয়া, পাবনার রোগীরাও চিকিৎসা নিতে আসেন। তাই হাসপাতালের সেবার মান আরও বাড়াতে হবে। রাজশাহীসহ উত্তরাঞ্চলের মানুষকে সেবা দিতে হাসপাতালের মান বাড়ানোর কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

বৃহস্পতিবার (৩০ মে) সকালে ‘হাসপাতাল সমাজসেবা কার্যক্রম জোরদারকরণ ও রোগী কল্যাণ সমিতির তহবিল বৃদ্ধি: বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ করণীয়’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

রাজশাহী মহানগরীর মণিবাজারে নানকিং দরবার হলে এ সেমিনারের আয়োজন করে রামেক হাসপাতাল সমাজসেবা কার্যালয়।

সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, পাকিস্তান আমলে রামেক হাসপাতালে যেভাবে চিকিৎসা সেবা হতো, এখনও অনেকটা সেরকমই হয়। অত্যাধুনিক যন্ত্রপাতির অভাব রয়েছে। কিন্তু এখানে উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার মানুষ উন্নত চিকিৎসার আশায় ছুটে আসেন। তাই রোগীদের স্বার্থে কোনো হাসপাতালকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া প্রয়োজন তা এখনই সরকারের ভেবে দেখা দরকার।

রামেক হাসপাতাল পরিচালনা পর্ষদের সভাপতি রাজশাহী-২ (সদর) আসনের এই সংসদ সদস্য বলেন, রামেক হাসপাতালের সেবার মান উন্নয়নে রাজশাহীবাসীকে সোচ্চার হতে হবে। এনিয়ে মানববন্ধন হওয়া দরকার। সেই মানববন্ধনে আমাকে ডাকলে আমি নিজেও অংশ নেবো। কারণ, বৃহৎ স্বার্থে এই হাসপাতালের চিকিৎসা সেবার মান বাড়ানোর কোনো বিকল্প নেই।

এতে সভাপতিত্ব করেন বিভাগীয় সমাজসেবা অধিদফতরের পরিচালক ড. রাজ্জাকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন- হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান ও জেলা সামজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রাশেদুল কবীর।

সুত্রঃ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *