এমআর খান ছিলেন চিকিৎসা বিজ্ঞানের বাতিঘর, অমূল্য সম্পদ

জাতীয় অধ্যাপক এম আর খান ছিলেন দেশের চিকিৎসা বিজ্ঞানের বাতিঘর তুল্য অমূল্য সম্পদ। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তিনি দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। তার দেখানও পথ, নীতি এবং আদর্শ অনুযায়ী চলতে পারলেই তাকে সঠিক মূল্যায়ন করা হবে। তিনি ছিলেন সবার প্রিয় মানুষ এবং বাংলাদেশের গর্ব এবং এ দেশের চিকিৎসা পেশার আদর্শ। চিকিৎসা ও স্বাস্থ্যসেবা ছাড়াও নানামুখী উন্নয়নমূলক কর্মকা-ের সঙ্গে জড়িত ছিলেন। তিনি সারাজীবন স্বাস্থ্য ব্যবস্থায় বহু সংস্কারমূলক ও জনহিতকর কাজে নেতৃত্ব দিয়েছেন এবং সক্রিয় অংশগ্রহণ করেছেন।

মঙ্গলবার ‘জাতীয় অধ্যাপক ডাঃ এম আর খান’ -এর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ডাঃ এম আর খান শিশু হসপিটাল এ্যান্ড ইনস্টিটিউট অব চাইল্ডের আনোয়ারা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। অনুষ্ঠানে হসপিটালের সকল কর্মকর্তা কর্মচারী এবং মরহুমের আত্মীয় স্বজন, বন্ধু-বান্ধব, ছাত্রছাত্রী ও শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতীয় অধ্যাপক এম আর খান ছিলেন এ দেশের ফাদার অব প্যাডিয়াট্রিশিয়ান। বাংলাদেশের শিশু বিভাগের বিকাশে ও শিশু চিকিৎসক তৈরিতে তিনি অবিস্মরণীয় অবদান রেখে গেছেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *