ডেঙ্গুতে বীর মুক্তিযোদ্ধা ও চিকিৎসক উইলিয়াম ম্রংয়ের মৃত্যু

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার চর বাঙালিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও চিকিৎসক উইলিয়াম ম্রংয়ের মৃত্যু হয়েছে। শুক্রবার রাজধানী একটি হাসপাতালে তার মৃত্যু হয়। আজ শনিবার দুপুর ২টায় নিজ বাড়িতে তাকে গার্ড অব অনার দেওয়া হয়। এরপর ৩টায় শেষ কৃত্যানুষ্ঠানের পর ৪টায় তার দাফন সম্পন্ন হয়।

উইলিয়াম ম্রংয়ের স্ত্রীর বড় ভাই মুক্তিযোদ্ধা নেলসন রেমা জানান, চিকিৎসক উইলিয়াম ম্রং হার্ট দুর্বল, ফুসফুসে সমস্যা, ডায়াবেটিস, শ্বাসকষ্ট ও নিউমোনিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। সর্বশেষ তিনি ডেঙ্গুতে আক্রান্ত হয়ে পরলোকগমন করেন। মুক্তিযোদ্ধা নেলসন রেমা আরও জানান, মুক্তিযুদ্ধকালীন উইলিয়াম ম্রংয়ের দায়িত্ব ছিল ১১ নং সেক্টরের ডালু সাব-সেক্টরে। এটি ছিলো বর্তমান হালুয়াঘাট, ধোবাউড়া ও নালিতাবাড়ির অংশবিশেষ এলাকা। উইলিয়াম ম্রংয়ের কোম্পানি তার নিজ নামে ‘উইলিয়াম কোম্পানি’ হিসেবে পরিচিত ছিল। তিনি কোম্পানি কমান্ডার হিসেবে হলদিগ্রাম, বান্দরকাটা, বাঘাইতলা ও তেলিখালি যুদ্ধে অংশগ্রহণ করে মুক্তিযুদ্ধে গৌরবময় ভূমিকা পালন করেন। এছাড়াও উইলিয়াম ম্রংয়ের নেতৃত্বে আরও অনেক সফল সাহসী অভিযান হয়েছিল। 

উইলিয়াম ম্রংয়ের মৃত্যুতে হালুয়াঘাট-ধোবাউড়া আসনের এমপি জুয়েল আরেং, উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম, ধোবাউড়া উপজেলা চেয়ারম্যান ডেভিট রানা চিসিম, বীরমুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগ ও উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিমসহ বিভিন্ন মহল থেকে গভীর শোক প্রকাশ এবং পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সূত্রঃ বিডি প্রতিদিন

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *